Pages

ভুতের গল্প (Ghost Stories) #01


আজ থেকে ২ বছর আগে আমি যখন ইংল্যান্ডে আসলাম তখন আমি ব্রিটিশ কিছু কোম্পানিতে কাজের জন্য অ্যাপ্লাই করি..কিছুটা টাইম লাগবে এই ভেবে বসে না থেকে এক রেস্টুরেন্টে ডাক পাওয়ার সাথে সাথে রাজি হয়ে যাই..এখানে আমার অনেক আত্মীয় থাকেন। তাই তারা বলেছিল এত তাড়াহুড়া না করে যেন একটু ওয়েট করি.. কিন্তু কে শুনে কার কথা। তার উপর ভাল বেতন। তাই আমি অনেকটা জোর করেই চলে গেলাম চাকরিতে। বারমিংহাম থেকে ৫০ কিমি দূর এ "চানুক" নামের একটা ছোট্ট শহরে ..যাওয়ার আগে আমার বড় ভাই বলেছিল ভালভাবে খোঁজ নিয়েছিস রেস্টুরেন্টটার?.. কিন্তু উনি আমাক প্যারানরমাল কিছুর ব্যাপারে সতর্ক করেন নি। যদি আমি ভয় পাই তাই..আমার মাথায়ও এসব কিছু আসেনি.. ইংল্যান্ডের মতো ফার্স্ট ওয়ার্লড দেশে ভূত!!! কল্পনাও করতে পারি নি তখন।যাই হোক, কাজ শুরু করলাম। সব স্টাফরাই কাছের এক সিটিতে থাকত.. আর আমার বাড়ি অনেক দূরে হয়ে যায়.. তাই আমি ওখানের স্টাফ কোয়ার্টারে থাকার সিদ্ধান্ত নিলাম.. মজার ব্যাপার এই যে, রেস্টুরেন্টটা একটা জঙ্গলের ভিতর খুব মনোরম পরিবেশে। সেখানে আশেপাশে ১ কিমির ভিতরে কোন মানুষ থাকে না.. যারা খেতে আসে তারা দূর থেকে গাড়ি নিয়ে আসে। আমি ছোট বেলা থেকেই অনেক সাহসি ছিলাম। তাই এসব তেমন কিছু মনে হয় নি। জার্নি করে ক্লান্ত ছিলাম তাই আগেই ঘুমিয়ে পড়ি .. হঠাৎ রাত ৩টার দিকে বাথরুম এ পানি পড়ার আওয়াজ এ আমার ঘুম ভেঙ্গে যায়.. ঘুম থেকে উঠে বাথরুম এ যেয়ে দেখি সব স্বাভাবিক.. এরপর আবার রান্নাঘরে আওয়াজ শুনতে পাই.. গিয়ে দেখি কিছু নাই.. এরপর বাথরুম এ আবার আওয়াজ পাওয়া যায়.. সেখানে গিয়ে দেখি সবকিছু আগের মতোই স্বাভাবিক। আমার মাথায় প্যারানরমাল বা খারাপ কোন চিন্তা তখনো আসেনি..
বাথরুমের সামনে দাঁড়িয়ে ভাবছিলাম কি করবো সেই সময় আবার রান্নাঘরে আওয়াজ পাই। সেখানে গিয়ে যা দেখি তা বিশ্বাস হচ্ছিল না..সেটা হলো টেবিল এর উপর ২টা আনারস এনে রেখেছিলাম যা কাটা হয় নাই..পরের দিন জুস বানাবো বলো রেখে দিয়ে ছিলাম নিজ হাতে ..গিয়ে দেখি খুব সুন্দর করা স্লাইস করে কে যেন কেটে প্লেট এ সাজিয়ে রেখেছে..ঐ পর্যায়ে কিছুটা ভয় পেয়ে যাই.. বুঝতে পারছিলাম না কি করব.. এর পর আবার বাথরুম এ আওয়াজ..গিয়ে দেখি কিছু নাই। এভাবে ভোর ৫টা পর্যন্ত এসব চলার পর আমার প্রচণ্ড বিরক্তি চলে আসে।
বাকি রাতটুকো বাংলাদেশে ফ্রেন্ডদের সাথে ফোনে কথা বলে কাটিয়ে দেই.. এভাবে আরও ২দিন কাটাই সেখানে। প্রতি রাতেই একই জিনিস। ২দিন পর এক আঙ্কেল আসেন যিনি ওখানেই
থাকতেন। তিনি ৪দিনের ছুটিতে ছিলেন.. উনি নিজেও একজন মুসলমান। উনাকে সব ঘটনা বলি.. উনি আমাকে বলেন "বাবা তোর সাহস অনেক বেশি তাই তুই বেঁচে গেছিস.. আরও
আগে ২টা মানুষ এখান থেকে পুরোপুরি নিখোঁজ হয়ে গিয়েছে .. কেউ জানে না তারা কই গিয়েছে। কেউকে কিছু না বলে চলে গেছে.. আমি আজ ৮ বছর ধরে এখানে আছি। রাতে ঘুমাই না। সারারাত কোরান তেলাওয়াত করি আর ভোরের আলো ফুটলে ঘুমাতে যাই.. এই জায়গাটা খুব খারাপ.. অনেকে অনেক কিছু ডেকেছে আমার কোথাও যাওয়ার জায়গা নেই তাই এখানে থাকি। কিন্তু আমি অবাক এই ৪দিন তুই কিভাবে একা একা ছিলি?" ..আমি উত্তর দিলাম,আসলে আমি খারাপ বা ভৌতিক কিছুর কথা ইংল্যান্ডে আছে তা বিশ্বাস করিনি। এক সপ্তাহ পর ভাগ্যক্রমে আমার নতুন চাকরি হয়। এর ফলে আমি ওয়ারুইকশার এ চলে যাই.. কিন্তু ঐ ৪টা ভয়ংকর রাত এর কথা ভাবলে এখনো আমার গাঁ ছমছম করে। আর আনারসগুলো কে বা কিভাবে কেটে ওভাবে প্লেটে সাজানো ছিলো তার কোন উত্তর পাই নি ।

Suman Das

I loved to visit places and share it too!

1 comment:

  1. valo hoyeche..... http://vuterprithibi24.blogspot.com/2016/05/midnight-scream.html

    ReplyDelete

Everything Bengal!